আমার জন্য আমি কেবল ভাবনা ভাবি
আর ভাবে না কেউ , আমার জন্য আমিই কাঁদি
কাঁদে নাতো কেউ ! বলেনা কেউ কোথায় ব্যথা , সেই ডাহুকের
কথকথা , আমিই কেবল আমার জলে ভেসে ভেসে ভাসি !
আমি যখন একলা ছাদে, আম কুঁড়িদের আপন ভেবে
বাড়িয়ে দেই এ হাত, কেউ  করে না স্পর্শ আমায়
কেউ বাঁধে না পুতুল সুতোয় , হায়রে  জাত পাত !
জলের ধারে যাই নে আমি , আমার এত জল
কেউ ছোঁয় না পায়ের নূপুর , অলস অলস  যায়  যে দুপুর
ভেবে ভেবেই রাত ! আমি কেমন বলনা গো , আমি
কেমন মেয়ে ? আমার হাতে হাত ছোঁয়ালে , মন্দ কবে কে ?
আমি ভাবি সবার কথা , আমার আছে কে ? আমার আছে
জলের পুকুর , নাইতে নেমেছে ! আমার আছে পায়ের নূপুর
বাজে রিনিত ঝিন , কেউ শোনে না , কেউ দেখে না
আমার মনের বীণ !