নিরাপদ প্রেমে ভাসতে ভাসতে একদিন তাঁর
হঠাৎই ইচ্ছে হল , অনিরাপদ ভালবাসার স্বাদ পেতে
বামে ডানে অরক্ষীত প্রেম , অসুবিধা নেই মিলে যেতে
চা-কফির টেবিলে ভেসে বেড়ায় হালকা প্রেমের বাঁশি
স্পর্শে মিলিয়ে যায় গুলগুল গোলাপি মিঠাই এর মতো
তবুও চাই নতুনত্ব !
দেয়ালের পরিচিত ছবিগুলোকে অত্যন্ত সেকেলে
মনে হচ্ছিল তাঁর অনেকদিন থেকেই ! সন্ধ্যে বিকেল
কাকাতুয়া টিয়ে , জুই ফুল লাল টীপ ! ভেলভেট গালিচা
গোল মুখ টেবিলে মুখোমুখি বেতের চেয়ার ! সংরক্ষিত
ভালবাসার অঞ্চল ! নিরানন্দ সব !
এরপর কি হবে ? তারপর কি হবে ?
কেমন করে পালটাতে হবে , বার বছরের জমা –নিকেশ
খাতা পত্তর , পাশ বালিশ, মেহেদি রাঙা হাত ,ঊনিশ বিশ !
দরজার বাহিরের মানুষগুলোকেই বা সামলাবেই  কে ? ঘড়ের
মানুষ ? কান্না হাসি ?  অতএব ভেসে যাক অনিরাপদ প্রেম
হোলই বা মাঝে মধ্যে সেকেলে তেঁতো কিংবা স্বাদহীন
তবুও এ প্রেম  প্রেমই , হারাবে না নিরানন্দ
বাতাসে কোনদিন !