আকাশের অগুনতি তারাগুলো কিন্তু
অহরহ জানিয়েই দিচ্ছে
প্রেমের প্রদীপ জ্বালাতে মানা নেই
তুমি সে কথা মান না মান , আমি কিন্তু মানি
তাই জ্বালিয়ে রাখি আলোর প্রদীপ  যদি
দেখা পাই তোমার কোনদিন !
রাত্রিরে এস , আঁধার আঁধার আলোতে
মাটির পিদিম খুঁজে নেবে তোমায় বাঁধ ভাঙ্গা
চাঁদের আলোর সাথে মিলেমিশে , তারার আলো
সেও ভাল , যে আলোয় ধরা দিতে চাও ,দাও, দিও !
প্রেমের বন্যার জলে ভাসনি কোনদিন , না ভাসনি
বেশ তো ভেসেই দেখ , ভাসতে ভাসতে চলে যাবে কোন
গহীন গাঙ্গে , কেবল জল আর জল , নীল সমুদ্রের খেলা
সেখানে তুমি আমি ছোট্টো জল পানসী , দুলছি দোলা দোদুল
মাথার ওপর রাতের আকাশ আর সেই তারাগুলো , যারা
রাত্রিদিন আলোর প্রদীপ জ্বালিয়ে বসে আছে তোমার
চাঁদ মুখ দেখবে বলে , আমি কেবলই উপলক্ষ্য মাত্র !