থাকবনা একদিন, যে কোন দিন থেকেই
পরবর্তী দিন আর অনাগত দিনগুলোতে ! কিন্তু
ভালবাসাগুলো ! কোথায় যাবে তারা ? যাবে
কি হারিয়ে শূন্যে আমারই মতন করে
অলিক সুতোর তারে তারে ?


চাই না যেতে, যেতে হবে তবু
দূর, বহুদূর কোন এক অন্ধকার অথবা
আলোকিত নগরে যেতে হবে একাকী !
ভালবাসাগুলো রবে পরে মাটির কাননে
ভুল করে বুকে তুলে নেবে সৌরভ
হারিয়ে যাওয়া অচেনা ফুলের কি কেউ ?


যদি ফিরে আসি আবার পাখি হয়ে
চাতক , মাছরাঙা  অথবা হোয়ে ফিঙ্গে কিংবা দোয়েল
ফিরে ফিরে খুঁজে নেব দেখো আমার ভালবাসাদের
দু ডানার ঘূর্ণি বাঁকে !গে্য়ে গে্য়ে গান সেই চেনা
অথবা চির চেনা সুরে
ভাললাগার কণ্ঠহার পড়িয়ে দেব হারিয়ে যাওয়া
ভালবাসাদের গলে গলে !