তবু  ভাল থেকো তুমি, যদি মনে কর
আমি চলে গেলে সুখে রবে তুমি , সুখী হবে
বিহনে আমি , তবে সেই ভাল , চলে যাব আমি !


তবু তুমি থেকো , সুখে থেকো, তোমার মতন কোরে
যতনে সাজিয়ে  অন্দর বাহির , মনের মতন
কোরে , আমি আর কবনা কথা কোন ছলে কোনদিন !


তবু তুমি মনে রেখো , যদি মনে কর
আমার কথা , ঠিকানা আমার, আমার সুখদুঃখ গাথা
ছিল যা তোমায় ঘিরে এতকাল , কোন অবসরে মনে কোর !


তবু তুমি ভালবেসো অন্যজনে , ভালবাসা ছাড়া যায় কি
বাঁচা , একাকী , আনমনে, অন্যমনে ! আমি ছাড়া আছে
কতজন , ভালবেসে খুঁজে নিও, তোমারি মনের মতন !


তবু তুমি ভাল থেকো , নিয়ে একজন , যে নতুন জীবনে
তোমার , ছড়াবে সৌরভ সদ্য ফোঁটা রজনীগন্ধার মতো
সারাক্ষণ ! তাঁরে ভালোবেসে চিরতরে ভুলে যেও মোর নাম
তাতেই সুখে রব আমি , তোমার সুখে সুখে !