কবিতা গানে অভিমানে
          মহঃ সানারুল মোমিন
............................................................
এসো, এসো গো-প্রিয়া,
মোর বকুল মালতী-
               খুলেছি মোর সুরভিত কাননের দ্বার।
              খোঁজ নিয়ে যায় মোর প্রিয়,
               দোয়েল কোকিল,কোয়েল বারবার।


সুমধুর সুর তোলে,
নাচে প্রিয় দুলে দুলে-
               সুর আর গানের তালে তালে।
               পায়ে পড়ে স্বপনের সুরের নূপুর।
               আজ হৃদয় যেন প্রেমেরওপুর।


আজ শত রঙিন স্বপন মাখা,
               প্রেমে যেন হৃদয় কানন ঢাকা-
               সে তো নয় আজ নীরব দুপুর।
বাজে আজ চেনা,অচেনা হাজার সুর-
               যেন বহু চেনা স্বপ্ন মধুর।


দোয়েল,কোয়েল গাইবে বলে,
               গাইতে চায় প্রেমের গান।
শত শত পুষ্পকলি,থাকে নীরবে-
               দেখায় তারা- মান অভিমান।
               মিছে শুধু দেখায় মান অভিমান।


লাজুক লাজুক দুটি আঁখি-
               শত পুষ্প পাপড়ি রাখে ঢাকি।
               জাগে প্রেম হৃদয় কাননে।
               আছে তারা বুঝি শত অভিমানে?
হৃদয় রয় শত গানে অভিমানে।


............................................................
নগর, মুর্শিদাবাদ।