চালাও তোমার তীক্ষ্ম বর্শা আমার বুকের 'পরে
দাও জ্বালিয়ে আগুন আমার রিক্ত সুখের ঘরে
ছিন্ন-ভিন্ন দাও করে দাও দীর্ণ-খন্ড যাও করে যাও -
চাইনা তবে প্রেমহীনা এই রইতে দুখের ধরে
চালাও তোমার তীক্ষ্ম বর্শা আমার বুকের 'পরে ।


চালাও তোমার কশা ,খঞ্জর আমার পিঠে ,গলে
প্রেম-প্রীতিহীন দাব-দাহ আর সয়না তো এই পলে
সুদূর পারে চিরবারে চলছি আমি পরবারে -
প্রেমহীনা আজ যাচ্ছি ছেড়ে ,দূর সমুখের চরে
চালাও তোমার তীক্ষ্ম বর্শা আমার বুকের 'পরে ।।