হবে কত আড়াল মেঘের আড়ে
সূর্য এলে মেঘ তো যাবে চলে
ধর্ষন হবে আমার প্রেমের দ্বারে
গলবে তুমি কোমল কলা-ছলে ।


ধীরে ধীরে ভীড়বে তরী সন্ধ্যা তীরে
বেলা শেষে তেমনি তুমি মিলবে নীড়ে
গহন হতে গহন আমার প্রণয় নীরে
তলায়িত হবে জেনো এই অতলে ।


পরাজিতা প্রিয়ে তবে জেনো
পর প্রতীমায় হব তব আপন
ধর্ষিতা আজ আমার স্বরূপ চেনো
মর্মে তোমার আমার নিত্য যাপন ।


ঐ হিয়াতে প্রগাঢ় মায়া দেব এঁকে
শত বছর নয়ন ভরে নেব দেখে
আকুল ব্যাকুল কাতর প্রেমিক ভেবো সে কে
ধর্ষন হবে প্রণয় ছলে পলে পলে ।।