এখন আমার থেকে অনেক ওপরে আছো তুমি
পাহাড়ের মতো উঁচু প্রাচীরের কংক্রিট গৃহে ;
আমার মাটির পোড়াঘর দেখে তুমি করো ঘৃণা
পৃথিবীর আবর্তনে তুমি আজ বিপরীতমুখী ।
তবে রেখো মনে ..... মনে রেখো এখানেই নয় শেষ
একদিন প্রাকৃতিক দূর্যোগে .... একদিন ভূমিকম্পে
গ্রাস হবে ,ছাঁই হবে আকাশ -পাহাড়-অট্টালিকা ;
সেদিন তোমার পরিহাস ; .... অবশেষে নীল ঈর্ষা
আমি রবো সুশোভন ,আগের মতোই স্বাভাবিক ।।