কোনো এক নির্জন সাগর সৈকতে অথবা অচেনা দ্বীপে
অথবা শীতের কুয়াশা ঘেরা কোন এক মিষ্টি সকালে
অথবা ফাগুনের রৌদ্রোজ্জ্বল দুপুর বেলায়
যদি দেখা হয় তোমার-আমার;


অথবা কোনো এক সাইমুম ঝড়ের রাত্রিতে
অথবা ঘোর কোনো অন্ধকারে প্রেতাত্মার দেশে
যেখানে বাতাসে লাশের গন্ধ ভেসে আসে অবিরাম
সেখানে;


অথবা গড়ে ওঠা কোনো সভ্যতার ধ্বসে পড়া ছাদে-
কিংবা আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ভস্মীভূত কোনো গ্রামে
অথবা আঞ্চলিক বৈরিতায় কোন এক শরণার্থী শিবিরে,
অথবা গভীর রাতে সাইকতপাড়ার নির্জন রাঙা পথে
                             যদি দেখা হয় তোমার-আমার,
সেদিন মিথ্যে হলেও একবার শুধু বলো-‌
                          ভালবাসো তুমি
                                    আমাকেই।