শ্রদ্ধা, ভালবাসা ও অগ্রিম ঈদের শুভেচ্ছা রইল। আমার জানামতে এই আসরে প্রায় ৭ হাজারের মত নিবন্ধিত কবি রয়েছেন এবং তাদের মধ্যে অনেকেই নিয়মিত আবার অনেকে দীর্ঘ বিরতি দিয়ে দিয়ে তাদের কবিতা প্রকাশ করছেন। কিন্তু দুঃখের বিষয় হলো একজন কবি যতদিন পর্যন্ত কবিতা প্রকাশ করেন, ঠিক সেই কয়দিনই আমরা তাদের মনে রাখি। এখানে অনেক কবি আছেন যারা যে কোন কারণেই হোক এখন আর কবিতা লিখছেন না। অথচ এমন অনেক কবিরই কবিতার সংখ্যা ৮/৯শ কিংবা তার চেয়েও হয়ত অনেক বেশি হবে। কবি অরুন কারফা, অজিতেশ নাগ-এর মত হয়ত আমার অজানা আরও অনেকেই আছেন এই তালিকায়। একটি কথা একবার ভাবুন, একজন কবি সংখ্যায় যতটিই হোক কবিতা প্রকাশ করলেন অতঃপর তিনি মারা গেলেন (আমার জানামতে দু’একজন কবি আর পৃথিবীতে নেই)। কিন্তু তার মারা যাওয়ার ব্যাপারটি আসরের অন্য কেউ কিন্তু জানতেই পারবো না আমরা। তাহলে কেমন দাঁড়ালো ? কবির সাথে সাথে কবির কবিতাগুলোও মারা গেল। আসরে আজকে যে নতুন কবির আগমন ঘটছে, সে কোনদিন জানতেও পারবে না অরুন কারফা, অজিতেশ নাগ, ফারহানা শারমিন, নাজমুন নাহার নামে কোনদিন কোন কবি ছিল (যদি তারা আর কোনদিন আসরে না আসেন)।  
এই আসর সৌখিন কবিদের অনেক দিয়েছে। আর একটিই মাত্র চাওয়া, তাহলো সকল নিবন্ধিত কবিদের একটি তালিকা চাই। এই তালিকাটিতে শুধু কবির নাম ও কবিতার সংখ্যা- এতটুকু হলেও যথেষ্ট। তবে যদি কবির প্রকাশিত কবিতার সংখ্যার আধিক্যকে প্রাধান্য দিয়ে জৈষ্ঠ্যতা নির্ধারণ করা হয়-সেটিই হবে একজন কবিকে যথার্থ মূল্যায়ন করা। মহামান্য এডমিন, এটি কী করা সম্ভব নয়? এডমিন আপনি নিজেও কবি। আপনি জানেন কবিতা কবির সন্তানের মতো। সন্তান হারিয়ে যাক কিংবা সন্তানের অপমৃত্যু হোক এমনটি চাইনা কখনোই।