১। আসরের কবি রুমান মোহাম্মদ, লিংকঃ http://www.bangla-kobita.com/rumanm/ । আসরে তার প্রকাশিত ১৫টি কবিতার মধ্যে অনেকগুলো কবিতা অন্যের লেখা চুরি করে প্রকাশ করা হয়েছে। মহামান্য এডমিন মহোদয়ের কাছে কবিতাগুলো চুরির ব্যাপারে অভিযোগ করা হয়েছে এবং আশা করি তিনি তা যাচাই করে তার মূল্যবান পদক্ষেপ শীঘ্রই আমাদের জানাবেন। তবুও আসরের সকল কবি বন্ধুদেরকে চোরের সাথে পরিচিত করানোর জন্যই আলোচনা বিভাগে আমার এই লেখার প্রয়াস।


**কবিতার নামঃ  গর্বিত – এই কবিতাটি এই আসরেরই একজন কবি (মোঃ সাইফুল ইসলাম) গত ০২ জুলাই ২০১৫ তারিখে এই আসরে প্রকাশ করেন। কবি মোঃ সাইফুল ইসলাম কর্তৃক প্রকাশিত ‘গর্বিত’ কবিতার লিংকঃ http://www.bangla-kobita.com/saiful901/post20150702020143/   ।  নকল কবি রুমান মোহাম্মদ কর্তৃক একই কবিতা আসরে প্রকাশিত হয় ২৮ জানুয়ারী ২০১৬ তারিখ (লিংকঃ http://www.bangla-kobita.com/rumanm/gorbito-rumanm-/


**কবিতার নামঃ   নতুন বছর – এই কবিতাটির মূল রচয়িতা শেখ মাফিজুল ইসলাম। তিনি কবিতাটি ৩১ ডিসেম্বর ২০১৫ তারিখ হতে ০৪ জানুয়ারী ২০১৬ তারিখ পর্যন্ত বিভিন্ন অনলাইন ভিত্তিক পত্রিকায় তা প্রকাশ করেন (বাংলা কন্ঠ কালচারাল ফাউন্ডেশন সিংগাপুর, সিলেটের কবি ও কবিতা, ধৃরুপদী একাডেমী, দৈনিক ফেসবুক সাহিত্য দর্পণ, ঘাসফুল কাচারিঘর, কবিতাকুঞ্জ, International Poets Society ইত্যাদি)। রুমান মোহাম্মদ কর্তৃক আসরে তা ১৩ এপ্রিল ২০১৬ তারিখে প্রকাশ করা হয়।


** কবিতার নামঃ - বাংলার রবি – এই কবিতাটির মূল রচয়িতা কবি আশিক ফয়সাল। তিনি গত ০৮ ও ০৯ মে ২০১৬ তারিখে ‘আমার সাহিত্য, বেত্রাবতী, দুই বাংলার কবি ও কবিতা, শুধু কবিতার জন্য, কবিতার খাতা, কপোতাক্ষ, লেখক পাঠক প্রকাশক বৈঠক’ প্রভৃতি অনলাইন ভিত্তিক পত্রিকা/পাবলিক গ্রুপে প্রকাশ করেছিলেন। আসরের কবি রুমান মোহাম্মদ কর্তৃক এই কবিতাটি ১৭ মে ২০১৬ তারিখে আসরে প্রকাশ করা হয়।


** কবিতার নামঃ- আমাদের বাংলা – এই কবিতাটি কবি আব্দুল মান্নান মল্লিক কর্তৃক গত ফেব্রুয়ারী, মে ও জুন ২০১৬ মাসে বিভিন্ন অনলাইন পত্রিকা/গ্রুপে প্রকাশ করা হয় (যেমন-মা মাটি ও মানুষের কবিতা, শব্দের কারিগর, দৈনিক ফেসবুক সাহিত্য দর্পন, ধানশালিকের গল্প, বাংলাদেশ প্রাপ্তি সাহিত্য পরিষদ ইত্যাদি)। রুমান মোহাম্মদ কর্তৃক এই কবিতাটি ১৮ মে ২০১৬ তারিখে আসরে প্রকাশিত হয়।


২। আরেক জনের নাম ‘রাকিবুল হাসান চৌধুরী’। আসরের লিংকঃ http://www.bangla-kobita.com/01765243416/


**কবিতার নামঃ- ইচ্ছে করে – রাকিবুল হাসান চৌধুরী এই কবিতাটি আসরে প্রকাশ করেন গত ২৮ ফেব্রুয়ারী ২০১৬ তারিখে (লিংকঃ http://www.bangla-kobita.com/01765243416/post20160228024227/  । কিন্তু কবিতাটি রুমান মাহমুদ কর্তৃক গত ১১ ফেব্রুয়ারী ২০১৬ তারিখে এই আসরেই প্রকাশিত হয়েছিল (রুমান মোহাম্মদ এর এই কবিতার লিংকঃ http://www.bangla-kobita.com/rumanm/-m-ruman-ahmed-/   )