আঁচলে বেধেছি জুঁই
           তোমাকে দেব বলে
কেননা মদির গোলাপগুচ্ছ
           আমার কাছে নেই।
লিখেছি পোস্টকার্ডে
           দু-চার মনকথা
তোমাকে জানাবো বলে,
           কেননা নিমেষে
জুড়ে যাওয়ার ফেসবুক
           আমার কাছে নেই।
বিরহকাতর বটে
           তবে নই ভিখারিনী
কি করে ভালোবাসতে হয়
           আমি অন্তর থেকে জানি।
কিছু স্বপ্ন, কিছু আশা
           রেখেছি করতলে
           তোমাকে দেব বলে
বিনম্র অপেক্ষায়
                  দূর গাঁয়ে
আমি জেগে রই।


আঁচলে বেঁধেছি জুঁই.........