( কন্যাভ্রূণ হত্যা নিয়ে সংবাদপত্রে,টিভিতে নানা আলোচনা বিলোচনা--মানুষ মানছে কি? আর না মানার পরিণতি কি হতে পারে তারই ব্যঞ্জনায়.....)
কথা দিলাম
ব্যথা দিলাম
               ধরো
                      মননে।
ফুল দিলাম
গয়না দিলাম
               রাখো
                      বাধনে।
আশা দিলাম
ভালোবাসা দিলাম
               বাধো
                      নয়নে।
দুঃখ দিলাম
বিষ দিলাম
               চাখো
                      যতনে।


হত্যা শেষ তারপরে কি হয়--নীচের কবিতা জানায়
সঙ্গোপনে......
                শ্রদ্ধা'র
                         মা নেই
                স্নেহে'র
                         বোন নেই
                 মমতা'র
                         কন্যা নেই।
        এমনকি
                 ভালোবাসার
                  সৃষ্টি ধরার
                          স্ত্রী নেই।
        কোথায় পাই?
                          খননে............