ভালোবাসা আসে
                     চোখে
যখন প্রথম আলাপ।
পরিণত হতেই
                    ঠোঁটে
শুরু মধুর সংলাপ।
ভালোবাসা এক আভাস
শেখায় অন্যকে বিশ্বাস।
একে অন্যের হাত ধরে,
করতলে গোলাপ ভরে
আলিঙ্গনস্নাণহেতু ডাকে ইশারায়
নীল সরোবরে।
প্রেমিকযুগল কক্ষনো হয় না ভয়ভীত
জানে
প্রেমমাত্রই মাধুর্য সৃষ্টির বন্দনাসঙ্গীত।।