শান দিচ্ছি তলোয়ার
            সাফ করছি বন্দুক
যা বলে বলুক না নিন্দুক।


টেনে ছিঁড়বো মুখোস
           ছাড়াবো ছাল চামড়া
যা বলে বলুক সভ্যবাবুরা।


এপারে জনগন
            ওপারে শাসক
                             অতি ঘৃন্য।
সাঁকো পার করলেই
           কেল্লা ফতে,
জনতার সামনে
           কঠোর শাসক
                               নগন্য।


গরীবের সাথ
           গরীবের হাত
কোমরে জড়িয়ে রাখো
            হবে  চিৎপাট
যতসব শোষক      
                               জঘন্য।


খুলে দেবো দ্বার
            সবার জন্য
দরজায়  দাঁড়িয়ে
            জানাবে সুপ্রভাত
                      আদরের সাম্য।


জনতা জাগ্রত
            কবিগন আনন্দিত
সমস্বরে বলো
            বিপ্লব ধন্য ধন্য!