সেই এলে
             কিন্তু অবেলায়,
যখন ধূসর আমি
পড়ে আছি
ঝরাপাতার স্তুপে।
অথচ ছিলাম একদিন
         উজ্জ্বল বনজ মানুষ
যার বন্য গন্ধে
মেতে উঠতো কোমল যত ফুল
রেনুবৃষ্টি করে হতো আকুল,
মিশে যেতে চাইত
আমার অনুষঙ্গে।
আমি কিন্তু ভেসে যেতাম
তোমারই ভাবতরঙ্গে।


ঘুঘুডাকা নির্জন দুপুরে
গ্রামের প্রাচীন বটের শিকড়ে
খুজে দেখো
একটা ফলকে লেখা আছে
' এইখানে এক দুরন্ত মানুষ শান্ত হয়েছেন
প্রিয় নারীর অপেক্ষায় '
'' সময় কারো অপেক্ষা করে না
বরং সবাইকে রাখে অপেক্ষায় ''।।