(মিথ্যা)
রোজ
      টক ঝাল নোনতা মিশিয়ে মিথ্যা
       লাল নীল বেগুনি ছড়িয়ে মিথ্যা
মন্দির মসজিদ গির্জায় দাঁড়িয়ে মিথ্যা
আমরা মানুষেরা মিথ্যায় বড়ই পটু,
মিথ্যাই আমাদের মূল স্বভাব
আমাদের সব কিছু আছে,
শুধু এক ছটাক সত্যির অভাব।
                            
                             (হাবিজাবি)
বদলাতে বদলাতে এতই বদলে গেছে পৃথিবী
           যে মানুষগুলো যন্ত্র হয়ে গেছে
                   আর যন্ত্রগুলো মানুষের চাবি।
                     রাগ কোরো না ভাই
                 ছন্দগুলো বদলে গেছে
                     কবিতার নামে তাই,
                            লিখে যাই হাবিজাবি।
                            
                             (ভাইরাস)
চাঁদ তারা সূয্যি বলাবলি করছিলো
মানুষেরা আসার আগে
        এই পৃথিবী কত সুন্দর ছিল।
এমনকি জন্তুজানোয়ারও নিয়ম মানতো
    ক্ষিদে পেলেই শিকার,
নিয়ম ভাঙ্গলে হারাবে অধিকার।
    রোদ জল বাতাস
সমানভাবে বেঁটে দিত আকাশ।
শ্যাওলা থেকে শুরু
সারা পৃথিবী জুড়ে সবুজের আনাগোনা।
    ঈশ্বরও মুগ্ধ হয়ে দেখতেন
                  সেই নির্মল শ্যামলিমা।
তারপর মানুষ জন্মালো
প্রজনন পটু মানুষ সারা পৃথিবী ছেয়ে ফেললো,
জীবজন্তু লুপ্তপ্রায়, সবুজেরা ছিঁটেফোটা
            নীল নয় আজ সন্তপ্ত ধূসর আকাশ।
        তবে কি প্রলয় আসন্ন?
          হেসে বলেন ঈশ্বর কি দরকার
' প্রতিটি মানুষ আজ রুপান্তরিত হন্তারক ভাইরাস।'