ভেবেছিলাম রাজত্ব করবো শহরজুড়ে
কোতোয়াল কূর্নিশ করবে দিন-দুপুরে
মোটরগাড়ীতে বেঁধে আনবো ডেনিম যুবতীদল
                  নাচাবো সান্ধ্য আসরে।
কিছুই হলো না,
নেই নেই করে ফুরিয়ে যাওয়া জীবন
         মুখ থুবড়ে পড়ে আছে কবরে।
হে প্রভু, আর এক জন্ম দিয়ো
                         ইচ্ছাপূর্তির তরে।
জন্ম হলো কিন্তু ইতর প্রাণীর দুয়ারে।
অলক্ষ্যে কেউ বলে--
অনেক পুন্য করলে তবে জন্ম হয় মানুষের ঘরে,
   এই জীবনে অনেক কিছু করো না করো
                    শুধু একটু ভেবো অন্যের তরে।