প্রাচীণ গাছের মতন বিশ্বস্ততা
            ফাল্গুনী নদীর মত দোলাচল
এলোকেশী জোছনার মত সরলতা
অচিন পাখির কাকলির মত কোলাহল,
এইসব গুণ যার আছে--
সে একদিন ভালোবাসার পাহাড় বনে যায়,
আর সেই মহেশ্বর পাহাড়ের পাদদেশে
আমাদের একটুকরো ভালোবাসা
                       নুড়ির মতন পড়ে রয়!