চলে যাওয়ায় ভাববার সময় পাইনি, তুমি প্রেম ছিলে না শুধুই ভাললাগা,
কষ্টরা দিনমান বুকের ভিতর উতলেছে শুধুই ,রেখেছো স্বপ্নছাড়া জাগা ।
নীল প্রজাপতি উড়ে বসে সেই জামরুলের ডালে, তোমার ছোঁয়া পেতে
জানে না সে তুমি উড়ে গেছো নষ্ট ভাললাগার পরশ দিয়েছ যেতে যেতে ,
ভালবাসা তুমি অতীত এখন, কবিতার পাতায় বন্দী ঘুমিয়ে থাকোএকা,
অজস্র লেখাগুলো ডালপালা মেলে চোখের কোণে নতুন হয়ে দেয় দেখা ।
যত অভিমান, রাগ অনুরাগ যত ভাললাগা , উড়িয়ে দিয়েছ একনিমিষে,
কখনো দেখেছি চোখে সুখের সমুদ্র,অন্তরে জলেছে বিষের জ্বালা অর্হনিশে ।
তোমার সাজানো খেলায় পুতুল ছিলাম আমি, হেরে গেছি খেলা ছিল বলে
নিয়তি বলে মেনে না মানা এই মন, দিয়েছি এই প্রান ভুলে যাওয়ার ছলে
শত অনুনয় ছিল, বন্ধু থাকার অন্ততঃ চেষ্টা, বুঝেনি প্রতারণার ওই হৃদয়
চলে যাবে বলে সবকিছু ছিল গুছানো, জীবন বোধগুলো শুধু হয়েছে ক্ষয় ।
আমার নিজের অগোছালো কিছু কথা সাজাই জীবন পাতায় জানাবো বলে
কেটেছে দিন রাত স্বপ্ন ঝড়েছে দু’চোখ বেয়ে, ভাবনায় কেটেছে বিষণ্ণ সময় ।---০২/০৪/১৪