ঘুমের রাজ্জ্যে যাচ্ছি চলে একা
দৃষ্টিহীন মানব মন,
ঘুমের মাঝেও তোমায়
খুজে ফিরি,হবে তো দেখা ?
স্বপ্নে বিভোর দু’টি চোখে
গুছিয়ে দেখি নিজেকে মনের আয়নাতে
স্বপ্নহীন স্বপ্ন সুখে দুখে,
ছড়ায় ক্লান্তিহীন পথচলা অজান্তে----
প্রেমের কাব্য হয়নি বলা,হয়নি লেখা
রঙীন সুতায় বাঁধিনি প্রেম তোমাকে,
জীবন্ত মরদেহের পোষ্টমর্টেম আমার,
আলস্যে চোখ বুজি ভারী হয় পাতা,
অস্পষ্ট দেখায় হারিয়ে যায় সব ।
নিঃশ্বাস ধীরে ধীরে দির্ঘ্ হয় ,
অশান্ত মনটা হাপাঁয় যখন
শেষ হয় জীবনের সব লেনদেন ।
10/04/14