উৎসর্গঃ ফাল্গুনি আহমেদ জুথি(আজ
পয়লা ফাল্গুন, মনে আছে তোমার?)


বহুদিন ধরে ভাবছি একটা কবিতা লিখবো
তোমাকে নিয়ে একটা কবিতা লিখবো
একটা ভালোবাসার কবিতা লিখবো
অসীমের মত বিশাল আবেগ জরিয়ে একটা কবিতা লিখবো
যে কবিতায় প্রচন্ড ভালোবাসার কথা লেখা থাকবে
জীবনের কথা লেখা থাকবে
আবেগে জর্জরিত  মৃত্যুর কথা লেখা থাকবে
দারিদ্র্যতা আর অসহায়ত্বের কথা লেখা থাকবে ;
যে কবিতায় থাকবে, না দেখার আক্ষেপ
যে কবিতায় থাকবে, না পাওয়ার হতাশা
যে কবিতায় থাকবে, না চাওয়ার আকাঙ্খা
আমি একটা ভালোবাসা আর প্রেমের কবিতা লিখবো।
যেখানে শালিকের ডাক থাকবে না
বুনোহাঁস উড়বেনা ডানামেলে
নক্ষত্র গুলো ভালোবসতে ;
ভাসতে ভুলে যাবে শুন্যতার আড়ালে;
ধানের শিষের উপড়ে জমবেনা আর শিশির
প্রকৃতির কষ্টগুলো ঝড়ে পড়বেনা রাত হয়ে
যে কবিতায় থাকবেনা জীবনানন্দ-পান্ডবদের চিৎকার
আমি একটা সস্তা প্রেমের কবিতা লিখবো।
আর কোন ফাল্গুনে আবির রাঙাবেনা সময়
আর কোন ফাল্গুনে জীবনধারারর মত বাজবেনা রবিন্দ্র
আর কোন রাত্রি পার হবেনা তোমায় ভেবে
আমি একটা কবিতা লিখবো;
খুব হাল্কা কবিতা-
প্রচন্ড প্রেমের কবিতা-
ভালোবাসার কবিতা-
ফাল্গুনের আর ফাল্গুনি'র কবিতা।