আবরার ফারাইজ

আবরার ফারাইজ
জন্মস্থান সিলেট, বাংলাদেশ
বর্তমান নিবাস শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি. লিমিটেড , বাংলাদেশ
পেশা শিক্ষানবিশ
শিক্ষাগত যোগ্যতা সবেমাত্র উচ্চ মাধ্যমিক সম্পন্ন হয়েছে।
সামাজিক মাধ্যম Facebook  

আবরার ফারাইজ ২০০৪ সালে বাংলাদেশের সিলেট জেলায় জন্মগ্রহণ করেন। বাবা বিসিআইসির (Bangladesh Chemical Industries Corporation) প্রতিষ্ঠান ছাতক সিমেন্ট ফ্যাক্টরিতে কর্মরত ছিলেন। পড়ালেখার হাতেখড়ি গর্ভধারিণী মায়ের মাধ্যমে। তার মা একজন গৃহিণী। ছাতক সিমেন্ট ফ্যাক্টরি উচ্চ বিদ্যালয় থেকে তিনি মাধ্যমিক কৃতিত্বের সাথে পাশ করেন। এরপর তার বাবার চাকরি স্থানান্তরিত হয়ে সপরিবারে ফেঞ্চুগঞ্জ সার কারখানায় চলে আসেন।সেই সুবাদে আবরার তার উচ্চ মাধ্যমিক ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজ থেকে সম্পন্ন করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন। ছোটবেলা থেকেই তিনি বিদ্যালয়ে প্রায় সকল সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের চেষ্টা করতেন। নাটক, কৌতুক, কবিতা আবৃত্তি, গান, বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন সময় অংশগ্রহণ করে অনেক পুরষ্কার পেয়েছেন। জেলা ও উপজেলা পর্যায়ের সাংস্কৃতিক অঙ্গনেও পৌঁছে ছিলেন। ষষ্ঠ শ্রেণি থেকে ছড়া-কবিতা লেখার মাধ্যমে লেখালেখি শুরু। দর্শন ও ধর্মীয় মনস্তাত্ত্বিক বিষয়াদি নিয়ে ভাবতে, বলতে ও লিখতে ভালোবাসেন। ভবিষ্যতে তিনি একজন সুপ্রসন্ন লেখক হতে চান।

আবরার ফারাইজ ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আবরার ফারাইজ-এর ৬টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/৪
১০/৪
৩/৪
১/৪
৩১/৩
২৯/৩