সবাই বলে অনেক কথা
আমিও বলি অনেক
কাজকর্ম ফেলে দিয়ে
কবিতা লিখি খানেক।


তোমার কাব্য পড়ে আমার
লাগে ভারী মিষ্টি
তোমার দেখে আমিও
কাব্য করি সৃষ্টি।

তোমার লিখা পড়ে আমি
বিভোর হয়ে যাই,
তোমার কাব্যের মত করে
আমিও লিখতে চাই।


লিখতে বসে লিখা হল
ছন্দ হল না সোজা
কবিতা পড়ে অতি কষ্টেও
মানে গেলনা বোঝা।


কথা আমার বাঁকা ট্যারা
মনেতে দিই কষ্ট
ছন্নছাড়া কথাগুলী
ছন্দ করে নষ্ট।


কবিতার নামটি করে
লিখি নিজের মত
তাই সকলে পড়ে আমার
আছে পাঠক যত।


কি কবিতা লিখি আমি
নিজে বুঝিনা ছাই
তাই দিয়ে আমি আবার
হাত তালি কুড়াই।
..........................
মহম্মদ ইবরাহিম
২৯/০৩/২০১৩