সামাজিক অবক্ষয়ের দন্দ্বময় বিষাদ
আশা নিরাশার মাঝে তীব্র প্রতিবাদ।
চলমান জীবনে নিত্য নতুন উদ্ভব;
ক্রিয়া প্রতিকৃয়ায় প্রবাহমান বাস্তব।
মনুষত্বহীন বিবেক আজ উপবৃত্তাকার
সময়ের বাস্তবে পঞ্জিভূত অন্ধকার।


তবুও তো সন্ধান চলে সরল রেখার.....
..............................................
বিঃদ্রঃ- ৫ম ৬ষ্ঠ লাইনের মাঝে অদল বদল করা হয়েছে।