সুমনা তুমি কি জানো আমি আজ সারাদিন কি মানসিক যন্ত্রনা নিয়ে কাটিয়েছি?
প্রতিদিন জানালা দিয়ে দেখি তোমার শরীরের সোনার পালকটি ঠিক আছে কিনা।
কিন্তু আজ একি দেখলাম আমি!
তোমার শরীরে সেই পালক  হারিয়ে গেছে কোথায়!
অত্যন্ত কষ্ট পেয়েছিলাম তোমায় দেখে।
কেন জান কি তুমি?
তোমায় ভালবাসি আমি।
প্রাণাধিক ভালবাসি আমি।
আমার গর্ব তুমি।


পরে যখন শুনলাম যে তোমার পালক আবার পেয়েছো খুঁজে;
তারে যথাস্থানে লাগিয়েছো আবার; বিশ্বাস করো আমার চাইতে আর কেউ এত বেশী আনন্দ পায়নি সুমনা!