নবান্ন এলো ফসলের মাঠে
নবান্ন এলো গ্রাম্য হাটে,
নবান্ন এলো কৃষকের ঘরে
নবান্ন এলো গ্রাম ভরে।
নবান্ন এলো চুলোর পিঠে
নবান্ন এলো পায়েস মিঠে,
নবান্ন এলো পাখির ছন্দে
নবান্ন এলো মিষ্টি গন্ধে।
নবান্ন এলো হলুদ রঙে
নবান্ন এলো নতুন ঢঙে,
নবান্ন এলো এই দেশে
নবান্ন এলো সুখের বেশে।


* মাসিক "কারেন্ট নিউজ" অক্টোবর ২০১৪ সংখ্যার সাহিত্য পাতায় প্রকাশিত।