ভালোবাসা সে তো উদাস কবির
এলোমেলো কবিতা
ভালোবাসা সে তো ছন্নছাড়া শিল্পীর
আচড়ে আঁকা ছবিটা।


ভালোবাসা সে তো মায়ের স্নেহ
বাবার চক্ষু গরম
ভালোবাসা সে তো ভাই-বোনের পাওয়া
ভালোবাসা পরম!


ভালোবাসা সে তো প্রেয়সীর হাসি
কখনো অভিমানের ছটা
ভালোবাসা সে তো গরীব দুঃখীকে
দেয়া দু 'টি টাকা।