সইতে পারবো না রৌদ্রের উত্তাপ
কিংবা ঝড়ো হাওয়ার বেঘোর গতি
তবু ভালোবাসার জন্য সইবে সবি
যদিও তাতে হারি কিংবা জিতি।


সইতে পারবো না অনলের দগ্ধতা
কিংবা কোন অস্ত্রের আঘাত
তবু পারবো ভালোবাসে সইতে
নিদ্রাহীন ব্যাথাবিভুর রাত।


সইতে পারবো না বিরহের দিন
কিংবা অপেক্ষাহীন সময়ের নিরাবতা
তবু পারবো ভালোবাসার তরে
যদি বিলিয়ে দিতে হয় আত্মা।