সেই প্রেয়সী, যে ডাগর চোখের
চাহনিতে মন উতলা করে।


প্রেয়সী সেই, যার প্রতিটি শব্দ হৃদয়ে
প্রতিধ্বনি করে।


সেই প্রেয়সী, যে আমার নাম শুনে
অস্থির দৃষ্টি দেয়।


প্রেয়সী সেই, যার তরে জীবন
বিলিয়ে দিবে মন কুন্ঠাবোধ না
করে।


সেই প্রেয়সী, যার হরিৎ রাঙা
চোখে স্বপ্ন দেখা যায়।


প্রেয়সী সেই, সাজিয়ে রাখা
কথাগুলো যার সামনে গিয়ে
এলোমেলো হয়ে যায়।