তোমাকে নিয়ে কি  কবিতা আমি লিখবো!


কত কবির কত কবিতায় উঠে এলে তুমি,  
কখনো কুহেলিকা, কখনো অসামান্য হয়ে উঠলে।


কখনো প্রেমিকা হয়ে, কখনো বিদ্রোহী কোন চরিত্র,
প্রতিবারই জানান দিয়েছে তোমার বিশেষ কিছু।  


কবিতার প্রতি শব্দে শব্দে দেখি আমি তোমার রূপ।


শিল্পী যখন ব্যার্থ হলো তোমার রূপখানি আকতে।
তখনই কবি তুলে নিলো কলম গাইতে তোমার গীতি।


তুমি মহায়িসী, তুমি সেবিকা, তুমি কামিনী
কত মাধুরিতে সৃষ্টি তুমি অসীম স্রষ্টার!


কত কবি যখন লিখলো শত-সহস্র কবিতা
যার প্রতিটি শব্দে শব্দে তোমার অস্তিত্ব।


কিন্তু এই আমি লিখালাম তোমায় নিয়ে একটাও কবিতা,
তবে কি আমি ব্যার্থ?
কবিতা লেখার দরকার কিসের যখন তুমিই আমার কবিতা।