মেঘ-চাঁদের চুমোচুমি,
ঐ দূর সীমানায় আকাশের জমিনের বুকে লুটিয়ে পড়া,
নদীর সাগর পানে ছুটে চলা,
.
সবাই তো পেয়েছে পাচ্ছে খুঁজে তাদের সঙ্গী,
শুধু আমিই, আমিই শুধু রয়ে গেলাম
নিঃসঙ্গী,
তাইতো আমার কাছে আকাশ এমনকি
চাঁদও লাগে বড্ড একা!
আরো বড় সন্দেহ হয় নদী কভু পাবেনা
সাগরের দেখা!
আকাশ-জমিনের হবেনা মিলন কভু,
পাবে না স্পর্শ,
জমিন থাকবে তৃষ্ণার্ত, যদিও আকাশ ঝড়াবে
শত শত ফোঁটা অশ্রু!
.
আর আমি ? ঘরকুঁনো হয়ে কাটাবো দিন,
আর রাত নির্ঘুম।