শতরূপে ভালোবাসা

শতরূপে ভালোবাসা
প্রকাশনা যৌথ সংকলন
প্রকাশনী জাগৃতি প্রকাশনী
সম্পাদক ফয়সল আরেফিন দীপন
প্রচ্ছদ শিল্পী ফয়সল আরেফিন দীপন
স্বত্ব bangla-kobita.com
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০১৫
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ২১৫ টাকা
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

সাহিত্যানুরাগী মানুষের কাছে বাংলা-কবিতা ডট কমের প্রথম গ্রণ্থরূপ শ্রদ্ধাঞ্জলী এই 'শতরূপে ভালোবাসা' যেন সেই প্রস্ফুটিত ফুল যার একশত পাপড়ির কোন না কোন একটির অনুভবরস কোন না কোন পাঠক হৃদয়কে আন্দোলিত করবেই। শত পাপড়ির এ ফুলে যেমন স্বপ্নীল আনন্দানুভূতির রেশ আছে, চেনা গন্ধেও অচেনাকে খুঁজে ফেরার আবেশ আছে, না দেখার অতৃপ্তিতেও ভরপুর আবেগ আছে, বন্ধ আনন্দসাগরে হারিয়ে যাওয়ার অনুভব আছে, ঠিক তেমনি আছে অনুরোধের আকুলতা, অনুযোগের সূক্ষ্ণতা, অভিমানের বিহ্বলতা, হারানোর ভয় কিংবা দুর্দমনীয় বেদনার ফল্গুধারা। কোথাও আবার নিপাট বুননের অনুভবের পটচিত্র। ভালোবাসার বহুবিধ প্রকাশের এ যেন এক সুসজ্জিত কোলাজ।

'শতরূপে ভালোবাসা' এক নির্বাচিত কবিতাগুচ্ছের সংকলন যা বাংলা-কবিতা ডট কমে বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে। কবিতার আসরের বিরাশিজন কবির একশত কবিতার সমাহারে এ গ্রন্থনা। মূলতঃ শিরোনামের বর্ণানুক্রমে সাজানো কবিতাগুলোর প্রথম থেকে শেষ অব্দি এক নিঃশ্বাসে পড়ে নিলেও অনুভবের ঐশ্বর্য-সন্ধানী পাঠকমন নিরাশ হওয়ার কোন সুযোগ যাতে না পায় সে ব্যাপারে যথাসাধ্য যত্ন নেওয়া হয়েছে। মুক্ত মনের অচিনপুরে ভালোবাসার অভিসারই হোক কিংবা অন্তরজুড়ে প্রিয় মানুষের অনুভূতি; ছোট ছোট আনন্দকে ছু্ঁয়েও কেঁদে কেঁদে ফেরা অধরা ভালোবাসাই হোক কিংবা চাঁদের চন্দন মেখে ভালোবাসার নদীতে অবগাহন; প্রেমের রোশনিতে আলোকিত প্রেমময় সময় জুড়ে ভালোবাসার মহানন্দই হোক কিংবা অঝোর বৃষ্টিতে খোঁপায় লাল ছাতা গোঁজা প্রেয়সীকে খুঁজে ফেরা- ভালোবাসার বিবিধ প্রকাশভঙ্গীর কোন না কোন একটি যে নিবিষ্ট পাঠকমনকে বেঁধে ফেলবেই, এ আমাদের দৃঢ় প্রত্যয়।

বোদরুল আলম
কোলকাতা, ভারত

উৎসর্গ

কবিতাপ্রেমী বাঙালিদের

কবিতা

এখানে শতরূপে ভালোবাসা বইয়ের ৩২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১১
৩১
১৩
১৬
২৪
৪৩
৩২
২৫
১৪
৩৩
৫৬
২৫
৮৪
১৮
১২
১৯
৪০
১০
১০
২৮
২০