নিয়মিত কবি ও নিয়মিত আলোচকের তালিকা তৈরির পদ্ধতিতে সম্প্রতি কিছু পরিবর্তন আনা হয়েছে। নতুন পদ্ধতি সম্পর্কে নিচে ধারণা দেয়া হলো।


১) নিয়মিত বলতে শুধু গত এক সপ্তাহে যারা নিয়মিত ছিলেন তাদের তালিকা দেখানো হয়।


২) নিয়মিত কবির তালিকা তৈরিতে গত এক সপ্তাহে আসরে প্রকাশিত কবিতার সংখ্যার পাশাপাশি আসরের অন্যদের কবিতায় দেয়া মন্তব্যের নানা হিসাব যোগ করা হয়।


৩) নিয়মিত আলোচকের তালিকা তৈরিতে গত এক সপ্তাহে আলোচনা সভায় প্রকাশিত লেখার সংখ্যার পাশাপাশি সভার অন্যদের আলোচনায় দেয়া মন্তব্যের নানা হিসাব যোগ করা হয়।


৪) মন্তব্যের আকার ও অন্যান্য হিসাবে ৪০-১০০টি মন্তব্যকে একটি আলোচনা/কবিতার সমান বিবেচনা করা হয়। (সংক্ষিপ্ত মন্তব্যকে হিসাবে ধরা হয় না।)


৫) আসর কিংবা আলোচনায় নিয়মিত মন্তব্য করে থাকলেও যদি গত এক সপ্তাহে তার কোন লেখা সেই বিভাগে প্রকাশিত না হয়ে থাকে, তবে শুধুমাত্র মন্তব্যের মানের উপর ভিত্তি করে তাকে আর তালিকায় দেখানো হয় না।


৬) আগে লগইন-এর পয়েন্ট যোগ করা হতো নিয়মিত বাছাইয়ে, যা নতুন নিয়ম হতে বাদ দেয়া হয়েছে। কোন সদস্য লেখা বা মন্তব্য না দিয়েই শুধুমাত্র লগইন-এর পয়েন্টের উপর ভিত্তি করে আগে তালিকায় চলে আসতো। তা এখন বাদ পড়েছে।


৭) গত এক সপ্তাহে কারও একটি কবিতা বা আলোচনাও যদি ব্যান করা হয়ে থাকে, তবে তাকে যেকোনরকম তালিকা থেকেই বাদ দেয়া হয় এখন। (লেখা ব্যান একটি শাস্তিমূলক ব্যবস্থা। সবার সচেতন থাকা উচিত যেন ব্যান করার মতো কোন লেখা কোথাও প্রকাশ না করে।)