২০১৫ সালের একুশে বইমেলায় প্রকাশিতব্য বইয়ের জন্য প্রাথমিকভাবে বাছাইকৃত কবিতাগুলো চূড়ান্তভাবে বাছাইয়ের জন্য গত ১৫ তারিখে প্রকাশকের কাছে জমা দেয়া হয়েছে। প্রাথমিক বাছাইয়ের দায়িত্বে যারা ছিলেন:


রইসউদ্দিন গায়েন
পলক রহমান
কবীর হুমায়ূন
বোদরুল আলম
পল্লব


বিচারকদের ফলাফলের গড়ের উপর ভিত্তি করে প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে। তবে যারা ১২ লাইনের কম কিংবা ২৮ লাইনের চেয়ে বড় কবিতা জমা দিয়েছেন, কিংবা বিষয়বস্তু ভালবাসা ভিত্তিক না, তেমন সব কবিতা শুরুতেই বাদ দেয়া হয়েছে। প্রকাশকের কাছ থেকে বইয়ের চূড়ান্ত পাণ্ডুলিপি হাতে পেলে তখন কোন কোন কবিতা বইয়ে প্রকাশিত হচ্ছে তার তালিকা প্রকাশ করা হবে। আপাতত কবিতার সাথে কবির নাম হিসাবে তাদের আসরে ব্যবহৃত নামই দেয়া হচ্ছে। (যেহেতু আসরের পক্ষ থেকে বই প্রকাশ করা হচ্ছে, তাই আসরে কবি যে নামে পরিচিত সেটাই ব্যবহার করা যুক্তিসঙ্গত মনে হয়েছে আমাদের কাছে।) ইমেইল এড্রেস হিসাবেও এখানে রেজিস্ট্রেশনের সময় জমা দেয়া ইমেইল এড্রেসটি ব্যবহার করা হয়েছে। যদি কেউ তার নাম পরিবর্তন করতে চান, তবে আগামী ২ দিনের মধ্যেই আসরে আপনার প্রদর্শিত নামটি পরিবর্তন করে ইমেইলের মাধ্যমে আমাদের জানাবেন। ইমেইল এড্রেস পরিবর্তন করতে চাইলেও ২ দিনের মধ্যেই আমাদের তা ইমেইলের মাধ্যমে জানাতে হবে। তবে একান্ত প্রয়োজন না হলে নাম বা ইমেইল এড্রেস এ মূহুর্তে পরিবর্তন না করার অনুরোধ করবো।


বইয়ের নাম হিসাবে 'শতরূপে ভালবাসা' নির্ধারণ করা হয়েছে। এব্যাপারে আমাদের পূর্বেকার বিজ্ঞপ্তিতে আপনারা সবাই অত্যন্ত আগ্রহ নিয়ে আন্তরিকতার সাথে যেভাবে সুন্দর সুন্দর বিভিন্ন নামের প্রস্তাব করেছেন সেজন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। জমা দেয়া সেসব নামের থেকেই 'শতরূপে ভালবাসা' নামের ধারণাটা এসেছে।