মেঘের বুকে থাকতে পেতাম
আকাশের ওই নীলে
লাগতো ভালো ঝরতে আমার
নদ-নদী  খাল বিলে


এদিক যেতাম ওদিক যেতাম
নকশি মেঘের সাথে
মেলতো পেখম নাচতো ময়ূর
ঝরলে ওদের মাঝে


আপন মনে ঝরতাম আমি
প্রথম কদমফুলে
ছোট্টমেয়ে দেখতো আমায়
জালনা দুটো খুলে


মেঘলা আকাশ দেখতো সবাই
তাদের নয়ন কোণে
গাইতো যে গান একতারাতে
বাউল আপন মনে


ইচ্ছা আমার বৃষ্টি হয়ে  
ঝরবো মাটির বুকে
সবুজ সবুজ ফসল হবে
নয়ন ভরবে সুখে