বন্ধু
............অহনা
বন্ধুর সাথে খুশির ছোঁয়া
মনের পরম মুক্তি,
বন্ধু তুমি মনের গভীরে
লুকানো যে এক শুক্তি।


দখিন হাওয়ায় বন্ধুর আসা
বন্ধুর চলে যাওয়া,
অতি সীমিত সময় মাঝে
অনেকখানি পাওয়া।


বন্ধু যদি হারায় তবুও
জাগুক মধুর স্মৃতি,
মনের গভীরে বন্ধু বাঁচুক
জ্বেলে অক্ষয় জ্যোতি।