শ্রাবনঘন আকাশ রঙা খামে
চিঠি পাঠালাম শুধু তোমারি নামে;
সময় মতো পড়ে নিয়ো তুমি বাদলের ধারাপাত।
আকাশ ভাঙা বৃষ্টি ঝরুক, আমার এ বুকে
আজ সারাদিন সারারাত;
শব্দে তুমি ক্লান্ত যখন হবে,
ঝিল্লির ডাক নীরব হয়ে যাবে,
জেনো তখনো আমি থাকব জেগে,
শুধু তোমারি অপেক্ষায়।
যদি পাও অবসর কিছু
হাত দুখানি বাড়িয়ে দিয়ো,
যা কোনদিন বাড়িয়েছিলে
পরম নির্দ্বিধায়!!