কেঁদেছি কতোরাত আকাশের তারা
দেখে গেয়েছি কতো হৃদয় ভাঙা
আর্তনাদের গান।
বুঝবে হয়তো সেদিন মন ভাঙার
কতোটা কষ্ট পেয়ে রঙধনুর অস্টম
রঙ ঢেকে দিয়েছিলো আমার জীবন।


হয়তো আজ তোমার জীবন কাটছে ভালো, জানোনা তুমি আজ আমার আকাশ  ঘিরে রঙধনুর অস্টম রঙ কালো,
স্বপ্নের স্রোতে ভাসতে গিয়ে বুঝিনি
স্রোত এসে আঘাত হানবে চোখের জলে। বুঝিনি ভালোবাসা সব হারিয়ে যাবে সময়ের অতলে।


অনুভূতিগুলো এতো নিষ্ঠুর হবে ভাবিনি
আজ মুহূর্তগুলো অতীতের সৃত্মি ঘিরে
পোড়াচ্ছে আমায়,
জীবনটা ক্ষনিকের কিন্ত আফসোস অনন্তকালের, আজ, শুধুই শ্রাবনের
অঝোর বৃষ্টি ঝরে তোমার না বলে চলে যাওয়ার বেদনায়।