মোদের প্রাণের মেলা হলো আগরতলা
আহা ! রইল না তথায় কবি চাঁছাছোলা !!!


বিষ্ময়কর বটে, এমন একটা প্রানবন্ত অনুষ্ঠানে সশরীরে উপস্থিত না থাকতে পারার কষ্টটা ভুলতে কত সময় লাগবে জানি না । তবে অন্তর চক্ষু দ্বারা অনুষ্ঠানের আদ্যপান্ত যেন সবটাই উপভোগ করেছি আত্মিকভাবে । দ্বিধাহীনভাবে বলতে পারি এই অনুষ্ঠান বিগত দিনের সকল রেকর্ড ভেঙে অনেক সুন্দর ও সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে । এতে আমাদের সবার গর্ববোধ করার কথা কারণ আমরা নিজেদের রেকর্ড নিজেেরাই ভেঙে নিয়ত এগিয়ে যাচ্ছি ।


তাছাড়া প্রায় বিস্মৃত হতে যাওয়া আমাদের বাঙালি জাতির সবচেয়ে শক্তিশালী এই সাহিত্য ধারাটি আমাদের বাংলা কবিতা ডটকম যেন জীয়ন কাঠি হিসেবে পূণঃজাগরণের কাজ করে যাচ্ছে । যা এবার তা আবারও জোরালোভাবেই প্রমাণ করল । দুই দেশের প্রতিবন্ধকতা দূরত্ব সময় যার কোনটাই বাঁধা হয়ে দাঁড়াতে তো পারছেই না বরং বাঁধভাঙা জোয়ারে তা ভাসবার অবস্থা তৈরী করছে যেন দিনকেদিন ।


যাহোক অনুষ্ঠান আয়োজনে সর্বকবি পরিতোষ ভৌমিক, সৌমেন বন্দোপাধ্যায়, বিভূতি ভূষণ দাদাসহ যারাই অর্থ শ্রম মেধা সময় দিয়ে এতো সুন্দরভাবে সম্পন্ন করে এবং যারা বিভিন্ন প্রান্ত থেকে সব প্রতিকূলতা অতিক্রম করে এসে অনুষ্ঠানটিকে অলংকৃত এবং সাধ্যাতীত সহযোগিতা করে তাকে আরও সমৃদ্ধ ও গতিশীল করার প্রত্যয়ে যারা কাজ করেছেন তাদের সবার প্রতি রইলো আমার প্রাণঢালা অভিনন্দন শুভেচ্ছা ও ভালোবাসা । আমার প্রাণপ্রিয় এই বাংলা কবিতা ডটকমের এমনই আশাতীত উত্তরোত্তর উন্নতি ও তার ক্রমবিকাশ কামনা করছি ।  এর সাথে সম্পৃক্ত সকল সদস্য এবং এর শুভানুধ্যায়ী ও গুণগ্রাহীগন সবাই ভালো থাকুন এবং আপনাদের অমূল্য প্রতিভার বিচ্ছুরণে এর দ্যুতি ছড়িয়ে পড়ুক বিশ্বের সকল প্রান্তে এই আশাবাদ ব্যক্ত করছি সর্বদায় । সবাই ভালো থাকুন সর্বাবস্থায় ।