মুহাম্মাদ আইনান ইকবাল

মুহাম্মাদ আইনান ইকবাল
জন্মস্থান চট্টগ্রাম , বাংলাদেশ
বর্তমান নিবাস চট্টগ্রাম , বাংলাদেশ
পেশা ছাত্র
সামাজিক মাধ্যম Facebook  

মুহাম্মাদ আইনান ইকবালের জন্ম চট্টগ্রাম জেলায়। তার পিতার নাম মুহাম্মদ আরিফ ইকবাল ও মাতার নাম হুমরানাহ পরভিন। তিনি কৃতিত্বের সাথে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম থেকে এইচএসসি পাশ করেছেন। বর্তমানে চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে পড়াশোনা করছেন। পড়াশোনার পাশাপাশি তিনি নিয়মিত কবিতা, গল্প, প্রবন্ধ লেখে থাকেন। বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইট, নিউজ পোর্টাল, ই-বুক পাঠ মিডিয়া, বই ও সোশ্যাল মিডিয়ায় তার অসংখ্য কবিতা, গল্প, প্রবন্ধ প্রকাশিত হয়েছে। বর্তমান সময়ে বাংলা কবিতার সবচেয়ে জনপ্রিয় ও সমৃদ্ধ ওয়েব পোর্টাল বাংলা-কবিতা ডট কমে প্রথমবারের মতো আইনানের কবিতা "আধুনিকতা" প্রকাশিত হয়েছিল ২৩ ফেব্রুয়ারি ২০১৮-তে। সাহিত্য বই কাব্য বার্তায় তার জনপ্রিয় কবিতা "নিকট অতীত" প্রকাশিত হয়েছিল ২০২২-এর ফেব্রুয়ারিতে। লেখালিখির পাশাপাশি আইনান ইয়াসরবি জড়িত সামাজিক, মানবিক কর্মকাণ্ডেও। তিনি লাইট অব ইয়াসরব-লয় নামের সামাজিক, সাংস্কৃতিক প্লাটফর্মের প্রতিষ্ঠাতা ও পরিচালক। এছাড়া তিনি ফেসবুক ও ইউটিউবে ডিজিটাল কনটেন্ট ক্রিয়েটর হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

মুহাম্মাদ আইনান ইকবাল ৬ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহাম্মাদ আইনান ইকবাল-এর ৪১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/১১
১৬/৭
২৯/৫
৩০/৪
৮/২
৩১/১
২৪/৫
৩/৩
১/১
৯/১২
১২/৯
২১/৮
২৩/৪
২০/২
২০/২
২২/১২
১৮/১০
২১/৯
২৯/৭
১৮/৬
১৩/৬
৭/৫ ১০
২৪/৪
১৭/৪
৬/৪
২৩/৩
২২/৩
৭/৩
২০/২
১৫/২
৩/১
২০/১২
১৯/১২
১৬/১২
১২/১২
৮/১২
৫/১২
৩/১২
২৭/৬
২৪/২
২৩/২ ১১