অনেকটা সময় কিভাবে কেটে যায়!
যারে ভালোবাসো অতি নির্দ্ধিধায়।
তার মুখে আঁকা হৃদয়ের জলছবি,
স্মিত হাসিতেই হয় আলোকিত নবি,
বালিকা অশ্রু পাঁজর ভাঙ্গার তুল্য;
গঙ্গার ঘাটে স্মৃতিটুকু মহামূল্য।
বৃষ্টিআড়ালে মেঘাতুর অবসরে -
রাস্তার আলো নিভে এলে ফেরা ঘরে।
দেবীর হাসিতে ঝরে পরে হৃত পর্না,
জানি সে ছোট্ট পাখী, সে তো অপর না।
প্রেম গাঢ়তটে তুচ্ছ হয় সব অভিনয়,  
এভাবেই হৃদয়েতে কবিতা লেখা হয়।