কাশের বনে হিমের পরশ ,
কাজকর্মে ছুটির অবকাশ ।
পূজায় এবার লম্বা ছুটি ,
থাকবে না তো ছোটাছুটি;
উধাও হবো অচিন দেশে ,
বিদায় দাও বন্ধু -ভালবেসে ।
যদি কবিতা পাঠাও আমার কাছে ,
ঠিকানাটা আকাশের কাছে আছে ;
গাঁয়ের নামটি দিকশূন্যপুর ,
নদীর নামটি  দুষ্টু-নুপূর -
বয়ে চলে রুমুর-ঝুমুর ,  সকাল -রাত্রি-দুপুর ।
ফিরবো কি না জানিনা ভাই ,
এই কবিতার দেশে ,
ভালবেসে বিদায় জানাই ,
অকবির, শেষ কবিতার শেষে ।।
                      - অকবি -