তোমার ভালবাসা, সারাদিন ছুঁয়ে থাকে আমাকে ;
সকালে চোখ খুলেই , এক কাপ সুবাসিত উষ্ণ চা ,
পারফিউম লাগিয়ে সেজেগুজে তৈরি হতেই ,
ধোঁয়া ওঠা  সুস্বাদু খাবারের থালি -
অফিস যাওয়ার সময়ে , একটা ছোট্ট চুম্বন ।
বাড়ি থেকে বাস স্ট্যান্ড যাওয়ার সময়টুকু -
বারবার পিছু ফিরে দেখি, তোমার উদ্বিগ্ন চকিত চাহনি ।
দিনের কাজের মাঝে , দু-চারবার ফোনে  -
লাঞ্চ খাওয়া , সিগারেট না খাওয়া আর ,
তাড়াতাড়ি ঘরে ফেরার তাগাদার সাথে আদুরে কিস্ ।
সন্ধ্যায় ফেরার পরে মিষ্টি অভিমানে ঠোঁট ফোলানো ,
অনর্গল কতকথায় আমাদের ভবিষ্যতের ছবি আঁকা ।
স্বপ্নময়   রাতে জোছনা ভেজানো শয্যায় ,
  আমাদের   উত্তাল যৌবনের মহোত্সব ।
এইসব নিয়েই তুমি  ছুঁয়ে থাকো আমাকে ,সারাদিন সর্বক্ষণ -
আমার ভালবাসা ও অস্তিত্বের শরিক হিসাবে ।।
                                -অকবি +