কেউ কি আছো
একটা কবিতার শহর দেবে আমাকে?
আমার সোনামনিদের উপহার দেবো।


রাস্তার মোড়ে মোড়ে লেখা থাকবে কবিতা,
কবির ছবিও থাকবে তাতে।


দেশের কবিতা, মানবতার কবিতা
প্রেমের কবিতা, প্রতিবাদী কবিতা,
আলাদাভাবে ভাবনার খোরাক দেবে যে কবিতা
রাস্তায় হাঁটতে হাঁটতে শেখাবো তাকে।


কেউ কি আছো
আমাকে দেবে এমন একটা কবিতার শহর?