ফেরদৌস আহ্ মেদ আকবর

ফেরদৌস আহ্ মেদ আকবর
জন্মস্থান হাসন্দী, ১নং উত্তর হামছাদী ইউনিয়ন, লক্ষীপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা আইনজ্ঞ

কবি ফেরদৌস আহ্ মেদ(আকবর) শহরে পড়তে এসে হঠাৎ লেখালেখি। "মান্নান ভাই" বললেন 'খুব ভালো হচ্ছে লিখে যাও।' লেখা শেষ হতেই বললেন, 'প্রকাশকের কাছে যাও।' কাহিনী পড়ে আপ্লুত হয়ে পড়েন প্রকাশক। নাম ও দিলেন নিজেই "এই প্রেম শুধু তোমারই জন্য"। অতি আবেগে উৎসর্গের জায়গায়ও "নিজের নাম এবং স্ত্রীর ছোট ভাইয়ের" নাম দেন প্রকাশক। নবীন লেখক তাই প্রকাশকের কথাই যথা আজ্ঞা। ২০০১ বইমেলায় "এই প্রেম শুধু তোমারই জন্য" প্রকাশিত হলেও প্রকাশকের আবেগ আপ্লুত হওয়া অনুযায়ী পাঠক নন্দিত হয়নি বইটি। তারপর পারিবারিক ঝামেলায় থেমে যায় লেখালেখি, ২০০৫ সালে আইনজীবী হিসাবে "বার কাউন্সিলের" সদস্যপদ লাভ করে ঢাকা কোর্টে ওকালতি শুরু এবং ২০১০ মহামান্য "হাইকোর্ট" বিভাগের সদস্যপদ লাভ করে হাইকোর্টে ওকালতি শুরু করে ফেরদৌস আহমেদ (আকবর) পেশাগত যুদ্ধে অবতীর্ণ হয়ে দীর্ঘ ১৫ বছর লেখালেখি থেকে বিচ্ছিন্ন থেকেও পুনরায় নেশা পেতেই ২০১৬ সালে পুনরায় লেখালেখি শুরু করা। ২০১৮ সালে "তোমারই পান্থশালায়", ২০১৯ সালে "গোধূলিলগ্নে" এবং ২০২০ সালে "একটু মানবতার জন্য" নামক উপন্যাস প্রকাশ হয়। প্রকাশের অপেক্ষায় আছে "কাব্য", "ছড়া কাব্য", "ভৌতিক কাহিনী" এবং আরও উপন্যাস।

ফেরদৌস আহ্ মেদ আকবর ৫ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ফেরদৌস আহ্ মেদ আকবর-এর ১০৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/৯
২৪/২
১৮/১১
৭/১০
২২/৯
২৬/৮
১৯/৮ ১০
৮/৫
২৬/৪
১৪/৪
১০/৩
১/৩
২২/২
৬/১
৩১/১২
৮/১১
৫/৮
২/৮
২৮/৭
২৩/৭
১৯/৭
১৭/৭ ১২
১৭/৭ ১২
১৬/৭
১৫/৭
৩/৭
১২/৫
২৮/৪
১২/৪
৩০/৩ ২৩
১৩/১০
৬/১০
১/১০
২৪/৭ ১০
১৮/৭
৯/৭
২৪/৬ ১১
৯/২
৪/৮ ১৬
২/৮
২৯/৭
১৪/১ ২০
৫/১ ১০
২৪/১২ ২০
৩০/১১ ১৪
২০/১১ ১৫
৬/১১ ২৮
৩/১১ ১১
১/১১ ১৬
২১/১০ ২৬