দুগ্গা আল্য দুগ্গা গেল
              ফুটল কত টাকা
বিশ লাখের প্যান্ডেলটা
              আজকে কেমন ফাঁকা ।
ঢাকের তালে কমর দুলায়
              ইবার ঘরে শুবে
দশ লাখের বাতিগুল্যান
              আন্ধারে গেল ঢুবে ।
মাদুগ্গার পূজা তো লয়
              আই.পি.এলের খেল
শারদসম্মান মিলবে তবে
              যেমন ঢালবে তেল ।
যদু-মধুর চাঁদার টাকায়
              দুগ্গা পূজা হয় ?
ঢালে টাকা গৌরী সেনরা
              কিসের এত ভয় !
হামরা জানি বুঝি সবই
              ভয়ে থাকি চুপ
মুখ খুললেই কত্তারা সব
              দেখায় আসলি রূপ
হে মাদুগ্গা তোর বলিহারি
              পূজা লিছিস তাও ?
কনদিন ফাঁদে পড়বি তখন
              জেলের ভাত খাও ।