সুয্যি মামার পারাই আছেন
মনের মাঝে রবি ঠাকুর
করতে শীতল মনের আগুন
বারিষ ঝরান টুপুর টাপুর ।
জনম মরণ পরব পাবন
রোগে শোকে সুখে দুখে
পইদ্দ গানের ডালি সাজায়
লতুন তাগদ আনেন বুকে ।
রবি ছাড়া জগত আঁধার
আঁধার মনের লতুন আশা
হাজার বছর থাকুন রবি
দেখান মুদের বাঁচার দিশা ।