আল্লাই বল ভগবানই বল
মাদারি কা খেল
ইমাম সাহেব বামুন ঠাকুর
ভাঙে মাথায় বেল ।
মাঝে পড়ে কবীর কেদার
লাঠি ছুরি গুলি
লাশ পড়লে ল্যাতাল্যাতির
একেই বাঁধা বুলি ।
ধম্ম হল্য ল্যাশার আফিম
খাওয়াও জনতাকে
ভুলে যাবেক ভাল খারাপ
দেশটা ডুবাই পাঁকে ।
জগত জুড়ে বেওসা চলে
ধম্ম কাঁচা মাল
পৈসা পাতি ক্ষেমতা গদি
ধম্ম যেমন ঢাল ।
কিষাণ মজুর আমজনতার
দুবেলা ভাত নাই
ধম্ম উদের পেট ভরাবেক ?
দিবেক উদের ঠাঁই ?
সময় ইবার আসছ্যে ভাই
কমর বাঁধে লড়তে
কোরান গীতা মিলে জুলে
মানুষ হয়ে বাঁচতে ।